বিজ্ঞাপন

হামাসের রাজনৈতিক প্রধানের সঙ্গে ইরানের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ

October 15, 2023 | 4:19 pm

আন্তর্জাতিক ডেস্ক

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাসের রাজনৈতিক প্রধান ইসমাইল হানিয়াহ’র সঙ্গে দেখা করেছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমিরাবদুল্লাহিয়ান। গতকাল শনিবার (১৪ অক্টোবর) স্থানীয় সময় দিবাগত রাতে কাতারের রাজধানী দোহায় এই সাক্ষাৎ হয়। খবর আলজাজিরা।

বিজ্ঞাপন

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে। হোসেইন আমিরাবদুল্লাহিয়ান বলেন, ‘যদি গাজায় ইসরাইলের যুদ্ধাপরাধ অব্যাহত থাকে, তাহলে এই অঞ্চলে যেকোনো সম্ভাবনার কল্পনা করা যেতে পারে। ইসরাইলের যুদ্ধাপরাধ বন্ধে তার প্রচেষ্টা অব্যাহত রাখবে ইরান।’

ইরানের শীর্ষ কূটনীতিক আরও বলেন, গাজায় ইসরায়েলি হামলা কীভাবে বন্ধ করা যায়, সে বিষয়ে আলোচনার জন্য তেহরান সব ইসলামি দেশের পররাষ্ট্রমন্ত্রীদের জরুরি বৈঠকের প্রস্তাব দিয়েছে।

ইসমাইল হানিয়াহকে উদ্ধৃত করে ইরানের পররাষ্ট্রমন্ত্রণালয় জানায়, ইসলামিক সহযোগিতা সংস্থার শীর্ষ কর্মকর্তাদের কাছ থেকে হামাস ফিলিস্তিনিদের জন্য জোরালো সমর্থন আশা করে।

বিজ্ঞাপন

হামাসের সঙ্গে ইসরাইলের যুদ্ধ শুরুর পর মধ্যপ্রাচ্য সফরে বের হয়েছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী আমিরাবদুল্লাহিয়ান। এর অগে ইরাক, লেবানন ও সিরিয়া সফর করেছিলেন তিনি।

আরও পড়ুন:

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন