বিজ্ঞাপন

গুহায় আটকে পড়া ফুটবলারেরা ছাড়া পাবে কাল

July 17, 2018 | 7:27 pm

|| আন্তর্জাতিক ডেস্ক ||

বিজ্ঞাপন

উত্তর থাইল্যান্ডের চিয়াং রাইয়ের ‘থাম লুয়াং নাং নন’ গুহা থেকে উদ্ধারকৃত ১২ কিশোর ফুটবলার ও তাদের সহকারী কোচ আগামীকাল বুধবার (১৮ জুলাই) হাসপাতাল থেকে ছাড়া পাবে। দেশটির এক সরকারী কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করে বলেছেন, উদ্ধারকৃত বালকদের ব্যাপারে সংবাদমাধ্যম গুলোর ব্যাপক আগ্রহ থাকায় ওইদিন এক সংবাদ সম্মেলনে এ সম্পর্কে বিস্তারিত জানানো হবে।

মঙ্গলবার (১৭ জুলাই) বার্তা সংস্থা রয়টার্সের সঙ্গে আলাপকালে থাই সরকারের মুখপাত্র স্যানসার্ন কায়োকামনার্ড বলেন, ‘আমরা জন কৌতূহল কমাতে চাই।’

এর আগে, গত সপ্তাহে গুহায় আটকে পড়া ১১-১৬ বছর বয়সী ওই ১২ কিশোর ও তাদের ২৫ বছর বয়সী সহকারী কোচকে উদ্ধার করা হয়। তারা গুহায় আটকে পড়ার ১৭ দিন পর স্মরণকালের সবচেয়ে বড় উদ্ধার অভিযান পরিচালনা করে থাইল্যান্ড সরকার।

বিজ্ঞাপন

উদ্ধার অভিযানের প্রথম দিন রোববার (৮ জুলাই) চারজন এবং সোমবার (৯ জুলাই) অপর চারজনকে বের করে আনেন ডুবুরিরা। অভিযানের তৃতীয় দিন মঙ্গলবার (১০ জুলাই) বাকি ৫ জনকেও বের করে আনতে সক্ষম হন তারা।

এর দুই দিন পর বুধবার (১১ জুলাই) তাদের ভিডিও প্রকাশ করে থাইল্যান্ডের জনসংযোগ বিভাগ। তাতে দেখা যায়, চিয়াং রাই প্রাচানুক্রহ হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কক্ষে পাশাপাশি বিছানায় বসে বা শুয়ে আছে তারা। তাদের পরনে হাসপাতালের গাউন এবং মুখে মাস্ক। এ সময় ১১ থেকে ১৬ বছর বয়সী ওই কিশোরদের কয়েকজন ক্যামেরার দিকে বিজয়সূচক ‘ভি’ চিহ্ন দেখায়।

সারাবাংলা/এএস

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন