বিজ্ঞাপন

ফেদেরার-শারাপোভা-কেরবারের বিদায়

January 20, 2019 | 6:56 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

পাঁচবারের গ্র্যান্ডস্লাম জয়ী রাশিয়ান তারকা মারিয়া শারাপোভা অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায় নিয়েছেন। তার সঙ্গে মেগা এই টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছেন বর্তমান চ্যাম্পিয়ন সুইস তারকা রজার ফেদেরার এবং উইম্বলডন চ্যাম্পিয়ন জার্মানির অ্যাঞ্জেলিক কেরবার। ছেলেদের এককে ছয়বারের অস্ট্রেলিয়ান ওপেন জয়ী ফেদেরারকে হারিয়ে গ্রিসের প্রথম খেলোয়াড় হিসেবে কোনো গ্র্যান্ডস্লামের কোয়ার্টার-ফাইনালে ওঠার ইতিহাস গড়েছেন স্তেফানোস সিসিপাস।

আগের রাউন্ডেই দুর্দান্ত খেলে চতুর্থ রাউন্ডে ওঠার পথে অস্ট্রেলিয়ান ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন তৃতীয় বাছাই ক্যারোলিন ওজনিয়াকিকে বিদায় করে দিয়েছিলেন রাশিয়ান টেনিসের মহা-তারকা মারিয়া শারাপোভা। এবার নিজেও ছিটকে গেলেন টুর্নামেন্ট থেকে।

শারাপোভাকে হারিয়েছেন স্বাগতিক দেশের টেনিস তারকা অ্যাশলে বার্তি। প্রথম সেটে ৬-৪ গেমে জিতলেও পরের সেটে ৬-১ গেমে হারেন শারাপোভা। শেষ সেটে ৬-৪ গেমে জেতেন বার্তি। প্রথমবারের মতো গ্র্যান্ডস্লামের কোয়ার্টার ফাইনালে পৌঁছে যান ২২ বছর বয়সী অস্ট্রেলিয়ান উঠতি তারকা বার্তি।

বিজ্ঞাপন

ওদিকে, পাঁচবারের গ্র্যান্ডস্লাম জয়ী শারাপোভার বিদায়ের দিন হেরেছেন উইম্বলডন চ্যাম্পিয়ন অ্যাঞ্জেলিক কেরবার। তাকে চতুর্থ রাউন্ড থেকে বিদায় দিয়েছেন এবারই প্রথমবার অস্ট্রেলিয়ান ওপেনে অভিষেক হওয়া র‌্যাংকিংয়ের ৩৫ নম্বর ড্যানিয়েলে কলিন্স। ৫৬ মিনিটের লড়াইয়ে সরাসরি সেটে (৬-০, ৬-২ গেমে) হারেন কেরবার।

এছাড়া, চলমান আসরে রজার ফেদেরার ছেলেদের এককে ছিলেন দুর্দান্ত গতিতে। প্রথম তিন রাউন্ডে কোনো সেট হারেননি। এই রাউন্ডে এসে হারতেই হলো ফেদেরারকে। শেষ ষোলোতে গ্রিসের স্তেফানোস সিসিপাসের কাছে হেরে অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায় নিলেন রেকর্ড ২০ বারের গ্র্যান্ডস্লাম চ্যাম্পিয়ন ফেদেরার। বর্তমান চ্যাম্পিয়ন সুইস তারকাকে ৬-৭, ৭-৬, ৭-৫, ৭-৬ গেমে হারান চতুর্দশ বাছাই ২০ বছর বয়সী সিসিপাস।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন