বিজ্ঞাপন

অবশেষে মুক্তি পেলেন দিয়েগো কস্তা

January 1, 2018 | 10:53 am

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

দলবদলের নিয়মে ফিফার নিষেধাজ্ঞা বহাল ছিল স্পেনের তারকা স্ট্রাইকার দিয়েগো কস্তার কাঁধে। নতুন বছরের শুরুতে সেই নিষেধাজ্ঞা উঠে যাচ্ছে। তাই ইংলিশ দল চেলসি ছেড়ে তৃতীয়বারের মতো স্প্যানিশ ক্লাব অ্যাতলেতিকো মাদ্রিদের জার্সি গায়ে জড়াতে পারছেন কস্তা।

ক্যারিয়ারের সেরা সময় অ্যাতলেতিকো মাদ্রিদেই কাটিয়েছিলেন কস্তা। ২০০৭ সালে এই ক্লাবে যোগ দিয়ে ধারে খেলেছেন বিভিন্ন ক্লাকের জার্সিতে। ২০০৯-১০ মৌসুম খেলেছেন ভালাডোলিডের জার্সিতে। ২০১০ থেকে ২০১৪ পর্যন্ত আবারো দেখা গেছে অ্যাতলেতিকোতে। ২০১৪ তে চেলসিতে যোগ দিয়েও নিজের ফর্ম ধরে রাখেন তিনি। তবে শেষদিকে স্ট্যামফোর্ড ব্রিজে বাজে অভিজ্ঞতার মধ্য দিয়ে যেতে হয় কস্তাকে। অবশেষে অপেক্ষার পালা শেষ হলো এই স্প্যানিশ তারকার।

দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে আনুষ্ঠানিকভাবে অ্যাতলেতিকোকে নিজের করে পেলেন কস্তা। ব্রাজিল জাতীয় দলে দুটি ম্যাচ আর স্পেন জাতীয় দলে ১৬টি ম্যাচ খেলা কস্তা গত সেপ্টেম্বরে চেলসি থেকে সমঝোতার ভিত্তিতে অ্যাতলেতিকোতে নাম লেখান। তবে, বাধ সাধে ফিফা। দলবদলের নিয়ম না মানায় কস্তাকে অ্যাতলেতিকোর জার্সিতে খেলার অনুমতি দেওয়া হয়নি। নতুন বছর পর্যন্ত তাই কস্তাকে অপেক্ষা করতে হয়।

বিজ্ঞাপন

গত মৌসুমে চেলসিকে শিরোপা জেতাতে দুর্দান্ত খেলেছেন কস্তা। তবে, চেলসি ম্যানেজার আন্তোনিও কন্তের সাথে তার ঝামেলাটা ছিল প্রকাশ্যই। একে অপরের বিরুদ্ধে দুইজনই বিভিন্ন সময়ে সংবাদমাধ্যমে গরম কথা বলেন। পরে স্প্যানিশ স্ট্রাইকারের চেলসি ছাড়ার ব্যাপারটা নিশ্চিত হয়। কস্তাকে স্প্যানিশ ক্লাবটির কাছে বিক্রি করতে সম্মত হয় চেলসি। তবে কস্তাকে ব্যক্তিগত এবং মেডিকেল চুক্তির কারণে অপেক্ষা করতে হয় জানুয়ারি পর্যন্ত।

অপেক্ষার পালা শেষ করে কস্তা জানিয়েছেন, ‘দীর্ঘ সময় ধরে আমি এ মুহূর্তটার অপেক্ষায় ছিলাম। আমি খেলায় ফিরতে চাই। অনুশীলন করতে করতে ক্লান্ত হয়ে পড়েছি। আপনি বলতে পারেন, আমি সেই কাজটা করে নিজেকে প্রস্তুত করে ফেলেছি। এবার দলকে সাহায্য করতে চাই, গোল করতে চাই।’

সাবেক ক্লাব চেলসিকে নিয়েও কথা বলেছেন কস্তা। চেলসি থাকলেও এবারের চ্যাম্পিয়ন্স লিগে নেই অ্যাতলেতিকো। তারকা এই স্ট্রাইকার বলেন, ‘চেলসির সমর্থক, ক্লাবের মানুষ এবং আমার সতীর্থরা আমাকে অনেক সাহায্য করেছে। চেলসি গ্রেট একটা ক্লাব। আমি কিছু ভালো স্মৃতি নিয়ে এসেছি। তবে, অ্যাতলেতিকো এবারের চ্যাম্পিয়ন্স লিগে নেই। তবে আমাদের যা বাকি আছে, সেগুলোতেই লড়াই চালাতে হবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন