বিজ্ঞাপন

লিগ বাতিল চায় ক্লাবগুলো, সিদ্ধান্ত নিবে নির্বাহী কমিটি

April 25, 2020 | 6:13 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট
ঢাকা: করোনার এই ক্রান্তিতে বেশ কয়েকদিন থেকেই বাংলাদেশ প্রিমিয়ার লিগ বাতিলের রব উঠছিল। এই দুঃসময়ে বিপিএলের ভাগ্য কি হবে সেটার রূপরেখা অস্পষ্ট ছিল। তবে সিংহভাগ ক্লাবই লিগ বাতিলের পক্ষে ছিল। আজো লিগ বাতিলের পক্ষে অবস্থান নিয়েছে সবগুলো ক্লাবই। তবে, লিগ বাতিল হবে কি হবে না সেই সিদ্ধান্ত নিবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাহী কমিটি।

বিজ্ঞাপন

করোনার সংকটের মধ্যে স্থবির হয়ে পড়া ফুটবলের ভবিষ্যত কি হবে সেই রূপরেখা বের করার জন্য আজ শনিবার (২৫ এপ্রিল) একটি ভিডিও কনফারেন্সের আয়োজন করে পেশাদার লিগ কমিটি। ১৩ ক্লাবের কর্মকর্তারা ভিডিও কনফারেন্সে তাদের মত দিয়েছেন।

লিগ বাতিলের পক্ষেই সব ক্লাবই অবস্থান নিয়েছে বলে জানা গেছে। লিগ বাতিল করে সামনের মৌসুমে নতুন করে লিগ শুরু করার কথা বলা হয়েছে বলে জানান ব্রাদার্স ইউনিয়ন ফুটবল দলের ম্যানেজার আমের খান,‌ ‘সব ক্লাবই বলেছে এবারের লিগ বাতিল করে দিয়ে আগামীতে নতুন মৌসুমের লিগ শুরু করার। পাশাপাশি ক্লাবগুলো যে ক্ষতির মুখোমুখি হয়েছে তা কাটাতে ফিফা ও এএফসি থেকে সে বিষয়ে কিছু করা যায় কিনা তা নিয়েও বাফুফেকে ভাবতে বলা হয়েছে।’

লিগ বাতিলের সিদ্ধান্ত নেয়ার একমাত্র এখতিয়ার আছে নির্বাহী কমিটির। সব ক্লাবের এক সিদ্ধান্ত কি নির্বাহী কমিটির সিদ্ধান্ত হবে কি না জানতে চাইলে লিগ কমিটির চেয়ারম্যান সালাম মুর্শেদী বলেছেন, ‘লিগ কমিটি ইচ্ছা করলেই ফুটবল লিগ বন্ধ বা নতুন করে শুরু হওয়া নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত দিতে পারে না। এটা পুরোপুরি নির্বাহী কমিটির ওপর নির্ভর করে। এছাড়া ফিফা-এএফসির বিষয় তো আছেই। তাদের অনুমতি ছাড়া লিগ বন্ধ বা অন্য কিছু করা যাবে না।’

বিজ্ঞাপন

অতি শিগগিরই এ বিষয়ে নির্বাহী কমিটির সিদ্ধান্ত আসবে বলে জানান সালাম মুর্শেদী। তবে সেটা মে মাসের শেষ সপ্তাহের দিকে হওয়ার সম্ভাবনা আছে বলে জানা গেছে।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন