বিজ্ঞাপন

অবশেষে হারল গাজী গ্রুপ চট্টগ্রাম

December 6, 2020 | 5:24 pm

স্পোর্টস ডেস্ক

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে হারতে যেন ভুলেই গিয়েছিল গাজী গ্রুপ চট্টগ্রাম। টুর্নামেন্টে নিজেদের প্রথম চার ম্যাচের প্রতিটিই জিতে নেয় দলটি। মোহাম্মদ মিঠুনের দল ভুলতে বসা হারের স্বাদ পেলো আজ পঞ্চম ম্যাচে এসে। মুশফিকুর রহিমের বেক্সিমকো ঢাকার বিপক্ষে আজ ৭ রানে হেরেছে গাজী গ্রুপ চট্টগ্রাম।

বিজ্ঞাপন

রোববার (৬ ডিসেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে একটা সময় অবশ্য টানা পঞ্চম জয়ের সুবাস পাচ্ছিল চট্টগ্রাম। ১৪৫ রানের জবাব দিতে নেমে শুরুটা ভালো না হলেও দারুণ ফর্মে থাকা ওপেনার লিটন কুমার দাস আজও দাঁড়িয়ে যান।

১৪ ওভার শেষে চট্টগ্রামের স্কোর ছিল ৯০/২। জয়ের জন্য ৪২ বলে তখন লাগত ৫৬ রান। লিটন ৩৫ বলে ৪৩ রানে অপরাজিত ছিলেন। সঙ্গে মোহাম্মদ মিঠুন ১৭ বলে ১৯ রানে ব্যাট করছিলেন। মনে হচ্ছিল, আরেকটি জয় পেতে যাচ্ছে চট্টগ্রাম। কিন্তু পরের ওভারে লিটন আউট হয়ে যেতেই সমীকরণ উলট-পালট হয়ে যায়।

মোসাদ্দেক হোসেন সৈকত ও নাহিদুল ইসলাম শেষ দিকে তবুও সম্ভবনা জাগিয়ে তুলেছিলেন। কিন্তু টপাটপ উইকেট হারিয়ে সেটা আর সম্ভব হয়নি। ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৯ রানে থেমে যায় চট্টগ্রামের ইনিংস। লিটন ৩৯ বলে ৩ চার ১ ছয়ে ৪৭ রান করেন। মাহমুদুল হাসান জয় ২৬, মোহাম্মদ মিঠুন ২১ রান করেন। ঢাকার হয়ে মুক্তার আলি ৩৯ রানে তিন উইকেট নিয়েছেন। দুটি করে উইকেট নিয়েছেন রুবেল হোসেন ও রবিউল ইসলাম রবি।

বিজ্ঞাপন

এর আগে মুশফিকুর রহিমের দারুণ এক ইনিংসে ১৪৫ রানের সংগ্রহ গড়েছিল ঢাকা। দল দ্রুত দুই উইকেট হারালে মুশফিক ক্রিজে গিয়েছিলেন ইনিংসের তৃতীয় ওভারেই। একপ্রান্ত আগলে রেখে সেখান থেকে শেষ অবধি ব্যাটিং করে খেলেছেন ৭৩ রানের ঝলমলে এক ইনিংস। তবে মুশফিকের সঙ্গে না পারলেও ঢাকার অন্য ব্যাটসম্যানদের ঠিকই আটকিয়ে রেখেছিল চট্টগ্রামের দারুণ বোলিং আক্রমণ। ঢাকা বড় সংগ্রহ পায়নি মুলত সেই কারণেই।

টস জিতে প্রথমে বোলিং করতে নেমে শুরুতেই ঢাকার তিন উইকটে তুলে নেয় চট্টগ্রাম। নাঈম শেখকে (১১) ফেরান শরিফুল ইসলাম। সাব্বির রহমানকে (৭) নাহিদুল ইসলাম ও তানজিদ হাসানকে (০) ফেরান রাকিবুল ইসলাম। দুই স্পিনার তরুণ রাকিবুল ও নাহিদুল পরেও দারুণ বোলিং করেছেন। তবে মুশফিক আক্রমণের জন্য বেঁছে নেন শরিফুলকে।

বিজ্ঞাপন

চতুর্থ উইকেটে ইয়াছির আলির সঙ্গে দারুণ এক জুটি গড়ে তোলেন মুশফিক। ইয়াছির ৩৮ বলে ৩ চারে ৩৪ রান করে ফিরলেও মুশফিক অপরাজিত ছিলেন শেষ অবধি। ৫০ বলে ৭টি চার ৩টি ছয়ে ৭৩ রান করেন তারকা ক্রিকেটার। এছাড়া আকবর আলি ছয়ে নেমে ৯ বলে ১০ রান করে অপরাজিত থাকেন।

চট্টগ্রামের হয়ে আজও দারুণ বোলিং করেছেন মোস্তাফিজুর রহমান। একটি মাত্র উইকেট পেলেও চার ওভারে রান খরচ করেছেন মাত্র ১৯টি। একটি করে উইকেট পেয়েছেন রাকিবুল হাসান, নাহিদুল ইসলাম, শরিফুল ইসলামও।

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন