বিজ্ঞাপন

শাকিবের ক্যারিয়ারে দুই যুগ

May 28, 2023 | 3:14 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

এই মুহূর্তে দেশের চলচ্চিত্রের একমাত্র সুপারস্টার শাকিব খান। ১৯৯৯ সালের ২৮ মে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘অনন্ত ভালোবাসা’ দিয়ে ঢালিউডে তার অভিষেক। তার ক্যারিয়ারের দুই যুগ পূর্তি হল।

বিজ্ঞাপন

দীর্ঘ এ ক্যারিয়ারে গেল ১৫ বছরের অধিক সময় ধরে দেশের শীর্ষ নায়ক হিসেবে রাজত্ব করছেন। মূলত ‘কোটি টাকার কাবিন’ ছবি দিয়ে তার আজকের এ রাজত্ব শুরু হয়।

নানাধরণে ফিল্ম পলিটিক্স, প্রেম-সংসার জীবন নিয়ে নানান ঘটনা-সমালোচনা সামলে এগিয়ে চলছেন এ তারকা।

শাকিব কর্মজীবনে একাধিক পুরস্কার অর্জন করেছেন, যার মধ্যে রয়েছে চারটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার, আটটি মেরিল-প্রথম আলো পুরস্কার, তিনটি বাচসাস পুরস্কার ও চারটি সিজেএফবি পারফরম্যান্স পুরস্কার। তিনি ২০১০ সালের ভালোবাসলেই ঘর বাঁধা যায় না, ২০১২ সালের খোদার পরে মা, ২০১৫ সালের আরো ভালোবাসবো তোমায় এবং ২০১৭ সালের সত্তা চলচ্চিত্রের জন্য চারবার শ্রেষ্ঠ অভিনেতা বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।

বিজ্ঞাপন

তার অভিনীত অন্যান্য উল্লেখযোগ্য চলচ্চিত্র হল সুভা (২০০৬), আমার প্রাণের স্বামী, প্রিয়া আমার প্রিয়া, ও বলবো কথা বাসর ঘরে, আদরের জামাই (২০১১), ডন নাম্বার ওয়ান (২০১২), পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী (২০১৩), শিকারি (২০১৬), নবাব (২০১৭), রাজনীতি (২০১৭), সত্তা (২০১৭) ও চালবাজ (২০১৮), ভাইজান এলো রে (২০১৮), নাকাব(২০১৮)।

২০১১ সালে মনের জ্বালা চলচ্চিত্রে তিনি প্রথমবারে মতো তিনি নেপথ্য সঙ্গীতশিল্পী হিসাবে গানে কণ্ঠ দেন। ২০১৪ সালে তিনি হিরো: দ্যা সুপার স্টার চলচ্চিত্র দিয়ে প্রযোজক হিসেবে আত্মপ্রকাশ করেন এবং পরবর্তীকালে পাসওয়ার্ড (২০১৯), বীর (২০২০) ছবিগুলো প্রযোজনা করেন।

শাকিব খান ১৯৭৯ সালের ২৮ মার্চ গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার রাঘদীতে মাসুদ রানা হিসাবে জন্মগ্রহণ করেন। আদি নিবাস গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলায়। তার বাবা আব্দুর রব ছিলেন একজন সরকারি কর্মচারী এবং মাতা নূরজাহান একজন গৃহিণী।

বিজ্ঞাপন

তিনি বর্তমানে হিমেল আশরাফ পরিচালিত ‘প্রিয়তমা’ ছবির শুটিং নিয়ে ব্যস্ত আছেন।

সারাবাংলা/এজেডএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন