বিজ্ঞাপন

৮৬ কেন্দ্রে এগিয়ে সাক্কু, রিফাতের সঙ্গে ব্যবধান ৬৭ ভোট

June 15, 2022 | 8:47 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

কুমিল্লা থেকে: কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াই চলছে সদ্য সাবেক মেয়র স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক সাক্কু আর আওয়ামী লীগের প্রার্থী আরফানুল হক রিফাতের মধ্যে। নির্বাচন কমিশন থেকে জানানো বেসরকারি ফলাফলে নতুন নতুন কেন্দ্রের ফল যোগ হতে না হতেই বদলে যাচ্ছে ফল। এর আগে ৫৪ কেন্দ্রে রিফাত প্রায় দেড় হাজার ভোটে এগিয়ে থাকলেও ৮৬ কেন্দ্রের বেসরকারি ফল বলছে, এবার এগিয়ে গেছেন সাক্কু। তবে ব্যবধান সামান্য— মাত্র ৬৭ ভোট।

বিজ্ঞাপন

কুসিক নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের তথ্য বলছে, ৮৬ কেন্দ্রে টেবিল ঘড়ি প্রতীকে মনিরুল হক সাক্কু পেয়েছেন ৪০ হাজার ১৭২ ভোট। তার চেয়ে ৬৭ ভোট কম অর্থাৎ ৪০ হাজার ১০৫ ভোট পেয়েছেন নৌকা প্রতীকের আরফানুল হক রিফাত। আর নির্বাচনে তৃতীয় স্থানে রয়েছেন বিএনপির আরেক নেতা ও নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার। তিনি পেয়েছেন ২২ হাজার ২০৮ ভোট।

বুধবার (১৫ জুন) সকাল ৮টা থেকে একটানা বিকেল ৪টা পর্যন্ত ভোট হয়েছে কুমিল্লা সিটি করপোরেশনে। ১০৫টি কেন্দ্রের সবগুলোতেই ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) দিয়ে ভোট নেওয়া হয়েছে। এরপর সন্ধ্যা ৬টার দিক থেকে কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে রিটার্নিং কর্মকর্তা নিয়ন্ত্রণ কক্ষ ও ফলাফল পরিবেশন কেন্দ্র থেকে ফলঘোষণার কার্যক্রম শুরু হয়েছে।

আরও পড়ুন-

বিজ্ঞাপন

এর আগে, বৃষ্টির বাগড়ায় দিনভর ভোটারদের উপস্থিতির গতি কখনোই খুব একটা বেশি হতে পারেনি কুমিল্লা সিটিতে। যে কারণে বিকেল ৪টায় যখন ভোটগ্রহণের সময় শেষ, তখনো অনেকেই লাইনে দাঁড়িয়েছে। নিয়ম অনুযায়ী ওই সময় পর্যন্ত অবশ্য যারা ভোটকেন্দ্রে উপস্থিত ছিলেন, তাদের ভোট নেওয়া হয় ৪টার পরও।

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী জানিয়েছেন, বিকেল ৩টা পর্যন্ত প্রায় ৬০ শতাংশ ভোট পড়েছে।

বিজ্ঞাপন

এবারের কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে ২৭টি ওয়ার্ডের ১০৫টি ভোটকেন্দ্রের মধ্যে ৮৯টিকে ঝুঁকিপূর্ণ তালিকায় রাখে প্রশাসন ও নির্বাচন কমিশন। এর মধ্যে সদর দক্ষিণে ১৯ থেকে ২৭ নম্বর ওয়ার্ডের ৩২টি ভোটকেন্দ্র বেশি ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত ছিল। এই কেন্দ্রগুলো সর্বোচ্চ নিরাপত্তা বেষ্টনীতে রাখার কথাও জানায় আইনশৃঙ্খলা বাহিনী।

কুসিকের তৃতীয় এই নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন পাঁচ জন প্রার্থী। এর আগের দুই নির্বাচনেই মেয়র পদে ভোটে নির্বাচিত হন মনিরুল হক সাক্কু। এছাড়া এবারে কাউন্সিলর পদে ১০৮ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

এই সিটি করপোরেশনে মোট ভোটার দুই লাখ ২৯ হাজার ৯২০। এর মধ্যে নারী ভোটার এক লাখ ১৭ হাজার ৯২, পুরুষ ভোটার এক লাখ ১২ হাজার ৮২৬।

আরও পড়ুন-

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন